শারীরিক দুর্বলতা জেঁকে ধরেছে? প্রমাণসহ পরামর্শ দেখুন

প্রায় প্রতিমুহূর্তে শারীরিক দুর্বলতা অনুভব করা একটা সাধারণ অভিযোগ সবার। কখনও অযথাই শরীরে ভর করে রাজ্যের ক্লান্তি, চোখ মেলে থাকা যায় না, শরীর নাড়াতেও কষ্ট, মাথা খাটাতে গেলে আসে ঘুম। জেনে নিন কী করে এই দুর্বলতা ও ক্লান্তির রাজ্য থেকে পালানো যায়।

শারীরিক দুর্বলতা দূর করার সহজ উপায় সম্পর্কে অনেকের অনেক পরামর্শ প্রচলিত আছে। আশ্চার্য বিষয় হলেও সত্য যে, বেশির ভাগ মানুষ এই দুর্বলতা কাটাতে বিভিন্ন প্যাকেটজাত সাপ্লিমেন্ট, ভিটামিন ও মিনারেল গ্রহণ করে থাকে। এমনকি দুঃখজনক হলেও সত্য, অনেক ডাক্তারগণই এসব গ্রহণের পরামর্শ দিয়ে থাকেন।

কিন্তু আমার পরামর্শ ভিন্নধর্মী। আকুপ্রেসার আর সঠিক খাদ্যবিধিই আপনাকে শারীরিক দুর্বলতা থেকে মুক্তি দিবে। এনার্জি পয়েন্টসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে নিয়মিত আকুপ্রেসার করতে হবে যা আমি ভিডিওতে স্পষ্টভাবে দেখিয়েছি। (নিচে ভিডিওটির লিঙ্ক দেয়া আছে)

এর পাশাপাশি সঠিক উপায়ে পানি পান করতে হবে। সঠিক উপায়ে পানি পান নিয়ে আমার একটি লেখা আমার এই ওয়েবসাইটে এবং প্রথম আলোতে লিখেছিলাম। নিচের এই লিঙ্কে সঠিক উপায়ে পানি পানের পদ্ধতি দেখে নিতে পারেন।
পানি কখন কতটুকু পান করবেন?

শারীরিক দুর্বলতা দূর করার উপায় হিসেবে আমার দেয়া পদ্ধতি অনুসরণ করে অনেকেই উপকৃত হচ্ছেন। এমনই একজন রাহিমা আক্তার; যিনি আমার ভিডিওতে তার উপকৃত হওয়ার কথা কমেন্ট করে জানিয়েছেন। আপনাদের বোঝার সুবিধার্থে আমি রাহিমা আক্তারের মন্তব্যটির স্ক্রীনশট শেয়ার করলাম। সবার প্রতি আহ্বান থাকলো – প্যাকেটজাত সাপ্লিমেন্ট, ভিটামিন ও মিনারেল গ্রহণ না করে, প্রাকৃতিক উপায়ে ও সঠিক নিয়মে শারীরিক দুর্বলতা দূর করুন।

ভালো থাকুন, সুস্থ থাকুন এবং প্রাকৃতিক নিয়ম মেনে সুস্থধারায় জীবন-যাপন করুন।

ভিডিও লিঙ্ক: https://www.youtube.com/watch?v=VLKqlTCyL24

Share

Recent Posts

আমড়া খান, সুস্থ থাকুন

মৌসুম এখন আমড়ার। ভিটামিন সি, আয়রন, ক্যালসিয়ামে ভরপুর এ ফল নানা রোগ প্রতিরোধে সহায়ক। এর রয়েছে বিশেষ পুষ্টিগুণ। জানাচ্ছেন খাদ্য… Read More

September 11, 2022

চুইঝাল শুধু ঝালই নয়, আছে অন্য কিছু

চুইঝাল; এখন বলতে গেলে ট্রেন্ডিং মসলা। দক্ষিণাঞ্চল, বিশেষ করে খুলনায় চুইঝাল দিয়ে রান্না মাংসের কদর ব্যাপক। আর সেই হাওয়া এখন… Read More

September 11, 2022

শক্তির উৎস কাঁঠাল

কাঁঠাল বাংলাদেশের জাতীয় ফল। বাংলাদেশের সব স্থানেই কমবেশি কাঁঠাল পাওয়া যায়। বসন্ত ও গ্রীষ্মের প্রথমে কাঁচা অবস্থায় এবং গ্রীষ্ম ও… Read More

June 25, 2022

This website uses cookies.